“সেন্টু রঞ্জন দাশ (অর্ক) নামক জাবির এক স্টুডেন্টের চিকিৎসার জন্য ৩৫ লাখ টাকা দরকার”, অনলাইনে এরকম একটি প্রচারের বেলুন ফুটো হয়ে গিয়েছে কয়েকদিন আগে পিনাকী ভট্টাচার্যের স্ট্যাটাসের কারণে। পিনাকী শুরুতে তার স্ট্যাটাসে বলল যে, ঐ রোগের চিকিৎসায় বড়জোর ১ থেকে দেড় লাখ টাকা খরচ হতে পারে। কমেন্টবক্সে প্রচুর ডাক্তার তার সাথে সহমত পোষণ করল। (https://goo.gl/PdpDiw)
এখানে যে বিষয়টি দেখা দরকার, তা হলো কারা অর্ক নামক ছেলেটির হয়ে ৩৫ লাখ টাকা চাইছে? এই টাকা কোন বিশেষ গোষ্ঠীর স্বার্থ পূরণ করবে? অনলাইনে অর্কের হয়ে যারা টাকা চাইছে নিচে তাদের চেহারা দেখে নিন-
১) রীতা রায় মিঠুঃ আমেরিকাপ্রবাসী চরম উগ্র হিন্দুত্ববাদী এক মহিলা। নিয়মিত নিজের টাইমলাইনে ইনিয়ে বিনিয়ে মুসলমানদের বিরুদ্ধে সাম্প্রদায়িক স্ট্যাটাস দেয়। (https://goo.gl/Ehhizd)
দেশে এসে দেখা করে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন হিন্দু ছাত্র মহাজোটের নেতা সজীব দেবের সাথে। কমেন্টবক্সে লিখেছে, তোদেরকে যে কতোটা ভালবাসি রে! (https://goo.gl/BDDaHs)
মোদীকে নিয়ে তার লেখা, “মোদি যে কারণে ভারতনায়ক”। (https://goo.gl/tr1Zc4)
এই মহিলা একটি দুটি নয়, টানা কয়েকটি স্ট্যাটাস দিয়েছে এই অর্কর কথিত ‘চিকিৎসা’র নামে ৩৫ লাখ টাকা তোলার জন্য। পিনাকীর স্ট্যাটাসে রীতা রায় মিঠু নামক এই মাসিটার ফাইট দেয়া ও টাকা তোলার জন্য তার জোরাজুরি দেখে বুদ্ধিমান পাঠকমাত্রই বুঝতে পারবেন যে, এই ৩৫ লাখ টাকার গন্তব্য আসলে কোথায়?
২) শারদাঞ্জলি ফোরামঃ মনে আছে পাঠকেরা, কয়েকদিন আগে চট্টগ্রামের বাহির সিগনাল এলাকায় নিজেদের অবৈধ মন্দিরের পক্ষ নিয়ে রেলের জমিতে স্থাপিত মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে আগুন দিয়েছিল উগ্র হিন্দুরা। গলা ফাটিয়ে স্লোগান দিয়েছিল, “সনাতনী একশন ডাইরেক্ট একশন, মুক্তিযোদ্ধাদের আস্তানা জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও”।
‘শারদাঞ্জলি ফোরাম’ নামক একটি সংগঠনের সদস্যরা তখন এই তাণ্ডব চালিয়েছিল, যার নেতৃত্ব দিয়েছিল ‘পিয়াল শর্ম্মা’ নামক চট্টগ্রামের এক উগ্র হিন্দু যুবক। (https://goo.gl/WuYEgU) এই সংগঠনটি অর্কের হয়ে টাকা তুলছে এবং তারা সেই টাকার চেকের ছবিও ফেসবুকে প্রকাশ করেছে। (https://goo.gl/EXncFS)
এছাড়াও অনলাইনে উগ্র হিন্দুরা সংঘবদ্ধভাবে এমনভাবে অর্কের জন্য এই ৩৫ লক্ষ টাকা তুলতে উঠেপড়ে লেগেছে। এই স্ট্যাটাসটি দেখুন, Sri Mithun Chanda নামক ভারতীয় এক উগ্র হিন্দু তার স্ট্যাটাসের শুরুতেই লিখেছে, “জয় শ্রী রাম”। এরপর সেন্টু দাশের জন্য সাহায্য চেয়েছে। (https://goo.gl/aH65Pp)
‘বিশ্ব হিন্দু পরিষদ’ নামক একটি চরম ইসলামবিরোধী পেজও সেন্টু রঞ্জন দাশের জন্য সাহায্য চেয়ে পোস্ট দিয়েছে। (https://goo.gl/wTaJk3)
সুতরাং বুঝতেই পারছেন যে, সেন্টু দাশের দেড়লাখ টাকার হজকিন্স লিম্ফোমা চিকিৎসার জন্য কেনইবা ৩৫ লাখ টাকা তোলা হচ্ছে, আর সেই ৩৫ লাখ টাকা যাবেইবা কোথায়? সেন্টু দাশের ক্যান্সারের চিকিৎসার নামে আপনাদের পকেট থেকে টাকা চলে যাচ্ছে উগ্র হিন্দুদের ফান্ডে, যা পরিশেষে আপনাদের বিরুদ্ধেই ব্যবহার করবে তারা।

Post a Comment

 
Top