উপরের কথাটা সারকাজম নয়, হাল্কা যুক্তির উপরও প্রতিষ্ঠিত নয়। বরং সিরিয়াস একটি বিষয়। তবুও শুরু করব সহজ আলোচনা দিয়ে। কয়েকদিন আগের খবরে প্রকাশ, কক্সবাজারে সুমা আক্তার নামক এক মাদ্রাসাছাত্রীকে জোর করে নয়মাস ঘরে আটকে রেখে ধর্ষণ করেছে কাঞ্চন কান্তি দে নামক এক হিন্দু যুবক। সুমার বাবা-মা মেয়েকে ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিল, কিন্তু কাকতালীয়ভাবে তারা ঐ হিন্দু যুবকটিকে তাদের মেয়ের অপহরণকারী হিসেবে সনাক্ত করতে পারে। স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান চাপ দিলে কাঞ্চন কান্তি মেয়েটিকে সবার সামনে আনতে বাধ্য হয়।
কাঞ্চনের পরিবার ঐ মাদ্রাসা ছাত্রীটিকে শাখা-সিঁদুর পরিয়ে সবার সামনে এনে দাবি করে, মেয়েটি হিন্দু হয়েছে এবং তার নাম এখন সুমা দে। কিন্তু সুমা তার বাবা-মার সামনে কান্নায় ভেঙে পড়ে, “না আমি হিন্দু হতে চাই না। আমি মুসলমান। তারা জোর করে আমাকে শাখা-সিঁদুর পরিয়েছে।” (http://chakarianews.com/?p=32241)
আলোচনা করছিলাম আপন জুয়েলার্সের দিলদার সেলিমকে নিয়ে। ছেলেকে ধর্ষণে উৎসাহ প্রদানের জন্য যদি দিলদার সেলিমকে দোষী সাব্যস্ত করা হয়, তবে মাদ্রাসা ছাত্রীকে নয়মাস ঘরে রেখে রেপ করা এবং শাখা-সিঁদুর পরিয়ে হিন্দু দাবি করার পরও কেন কাঞ্চনের বাবা-মা এবং আত্মীয়স্বজনকে দায়ী হতে হবে না? হবে না কারণ তারা হিন্দু, আর হিন্দু বলেই এলাকার মুসলমানরা ‘সংখ্যালঘু নির্যাতন’ এর ভয়ে বিশেষ কিছু করেনি।
সুতরাং বুঝতেই পারছেন পাঠকেরা, যদি দিলদার সেলিম হিন্দু হতো, তাহলে সে কিন্তু আজকে বেঁচে যেত। এবার আসুন আরেকটু সিরিয়াস আলোচনায় আসি। বিডিআরের সাবেক মহাপরিচালক আ ল ম ফজলুর রহমান তার স্ট্যাটাসে লিখেছেন, কলকাতায় যেসব সোনার গয়না বিক্রি হয়, তা মূলত বাংলাদেশ থেকেই পাচার হয়ে যায়। ওখানে গিয়ে গয়নার গায়ে সিল দেয়া হয়। সুতরাং এদেশের গয়নার ব্যবসা যারা করে, তাদের ভারতীয় শত্রু রয়েছে। গার্মেন্টস ফ্যাক্টরীতে আগুনের মতো তাদের প্রতিষ্ঠানও ধ্বংস করতে ভারতীয় এজেন্টরা তৎপর। ঐ স্ট্যাটাসে Shoeb Abdullah নামক একজনের কমেন্ট দেখলাম এরকম, “বাংলাদেশের সোনার ব্যবসায় মাড়ওয়ারিদের একচেটিয়া আধিপত্যের জায়গায় দিলদার সেলিম ছিলো ওয়ানম্যান ফাইটার। ধর্ষণ বাদেও একটা ক্রিটিকাল ব্যাপার যে আছে তা আপন জুয়েলারি সিল করার পর বুঝলাম।” (https://goo.gl/daulLi)
সুতরাং বুঝতেই পারছেন পাঠকেরা, কেন আপন জুয়েলার্সের দিলদার সেলিম হিন্দু হলে বেঁচে যেত? হিন্দু হলে কক্সবাজারের ঘটনাটির মতোই এদেশের গোলআলু মার্কা অসাম্প্রদায়িক মুসলমানরা কখনোই তার দিকে আঙ্গুল তুলত না। সবচেয়ে বড় কথা, তার বিরুদ্ধে ভারতীয় ষড়যন্ত্রই হতো না। কাক তো আর কাকের গোশত খায় না, ঠিক কিনা?

Post a Comment

 
Top