খবর-১:
সিলেটে মুসলমানদের ফাঁসাতে হিন্দুদের মূর্তি ভাংচুর
সিলেটে ঈদ ও দূর্গাপূজাকে সামনে রেখে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াতে শুরু করেছে সনাতন ধর্মীয় একটি মৌলবাদী গোষ্টি।
এ গোষ্টি দীঘৃদিন ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের ধারক সিলেটে একের পর এক নাটক মঞ্চায়ন করে সম্প্রীতি নষ্টের পায়তারা করছে। আর এর নেপথ্যে রয়েছেন সাম্প্রদায়িক সংগঠন হিউম্যান রাইট কংগ্রেস ফর বাংলাদেশ মাইনোরিটিজ সংক্ষেপে এইচআরসিবিএম-এর সিলেটস্থ সংগঠক রাকেশ রায় ও তার সহকর্মীরা। তাদের পরিকল্পিত সাম্প্রদায়িক উস্কানীর অংশ হিসেবে সোমবার সকালে সিলেট নগরীর যতরপুরে সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর দেবা রাণী দে’র বাসার নাটকীয়ভাবে ৩টি দেবমূর্তি ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
অভিযোগে প্রকাশ, এইচআরসিবিএম সিলেট-এর সংগঠক রাকেশ রায়ের ঘনিষ্ট সম্পর্ক রয়েছে মহিলা কাউন্সিলর দিবা রাণী দে’ পরিবারের সাথে। দিবা’র স্বামী মনিন্দ্র চন্দ্র দে’ও এ সংগঠনের একজন সক্রিয় কর্মী। মুসলমানদের পবিত্র ঈদুল আযহা ও সনাতন ধর্মের শারদীয় দূর্গোৎসবকে সামনে রখে এক ঢিলে দুই শিকার হিসেবে তারা সোমবার সকালে পরিকল্পিতভাবে দিবা রাণী দে’র বাসায় থাকা ৩টি দেবমূর্তি ভাংচুর করে। পরে প্রতিপক্ষ আব্দুল মতিন এটা ভাংচুর করেছে বলে অভিযোগ করে।
সূত্র:
ক) http://goo.gl/mknuI5
খ) http://www.ajkersylhet.com/?p=12635
খবর-২
ঠাকুরগাও-এ সনাতন-ইসকন বিরোধে মূর্তি ভাংচুর
সূত্র: http://barta24.com.bd/news/10597
খবর-৩
পিরোজপুরে স্থানীয় হিন্দুদের দ্বন্দ্বে মূর্তি ভাংচুর
সূত্র: http://bangla.newsnextbd.com/article105437.nnbd/
খবর-৪
কুড়িগ্রামে ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের কারণে মন্দিরে তালা দিলো হিন্দুরা।
সূত্র: http://ekusheysangbad.com/?p=108734
খবর-৫
বরিশালে প্রতিপক্ষকে ফাসাতে মূর্তি ভাংচুর করেছে হিন্দুরাই
সূত্র:http://goo.gl/2b0L9E
পরিশিষ্ট: মুসলমানদের আর তো খেয়েদেয়ে কাজ নেই, হিন্দুদের কুৎসিত মূর্তিগুলো ভাঙচুর করবে। বরং যারা এধরণের অপবাদ মুসলমানদের ওপর চাপিয়ে দেয়, তাদের অতীত রেকর্ড ঘাটলেও তাদের নোংরা ও কুৎসিত চেহারার পরিচয় পাওয়া যায়।প্রথম খবরে যে দিবা রাণীর কথা বলা হয়েছে, তাকে নিয়ে আমার গত ফেব্রুয়ারী মাসের পোস্টটি দেখলেই তা বুঝতে পারবেন:
https://www.facebook.com/rajdarbaar/posts/703600593018672

Post a Comment

 
Top