মাস কয়েক আগে ভারতীয় আর্মি জিপের সাথে বেঁধে এক কাশ্মীরিকে ঘোরানোর ছবি সবাই দেখেছেন। ‘লিতুল গগই’ নামে যেই আর্মি কাজটি করেছিল, পরবর্তীতে তাকে রাষ্ট্রীয়ভাবে সম্মান দেয়া হয়। ভারতীয় বিভিন্ন অভিনেতা ও খেলোয়াড় তার প্রশংসা করে। অনেকে খবরগুলোতে এ পর্যন্ত পড়ে ধারণা করেছেন, ঐ কাশ্মীরি বোধহয় আর্মির বিপক্ষে ছিল, তাই তাকে জিপে বাঁধা হয়েছে।

আসলে বিষয়টি সম্পূর্ণই উল্টো। ঐ দিনে কাশ্মীরে ভোট হচ্ছিল। যেসব কাশ্মীরি ভারতীয় রাষ্ট্রযন্ত্রের অনুগত, তারা সেদিন ভোট দিতে গিয়েছিল। আর যারা বিদ্রোহী, তারা আর্মির বিরুদ্ধে পাথর ছুঁড়েছিল। ‘ফারুক আহমদ দার’ নামক যে যুবকটিকে গাড়িতে বাঁধা হয়েছে, সে সেদিন ভোট দিতে গিয়েছিল শ্রীনগর বাইপোলে। ভোট দিয়ে মোটরসাইকেলে ফেরার পথে আর্মি ফারুক আহমদ দারকে আটক করে এবং তাকে লাঠি ও বন্দুকের বাট দিয়ে বেদম পেটায়। ফারুক যে বিদ্রোহী ছিল না, তার প্রমাণ হিসেবে তার কাছে ভোটার স্লিপও ছিল। কিন্তু আর্মি সেগুলো সব অগ্রাহ্য করে ফারুককে জিপের সাথে বেঁধে গ্রামের পর গ্রাম প্রদক্ষিণ করে, যেন কেউ পাথর ছুঁড়লেই সেটা গিয়ে তার গায়ে লাগে। (https://goo.gl/T6gOQQ)

ঘটনাটি বিশ্লেষণ করে আমরা প্রথমেই বুঝতে পারি যে, ভারতীয় হিন্দুরা কতোটা জঘন্য সাম্প্রদায়িক। কোন আক্রমণকারীকে ধরে নেয়া তো ভীতু ভারতীয় সেনাবাহিনীর পক্ষে সম্ভব নয়, তাই নিজেদের পক্ষেরই এক নিরস্ত্র কাশ্মীরি ভোটারকে পথ থেকে ধরে নিয়ে জিপে বাঁধা হল। হিন্দুদের দৃষ্টিতে এটা কোন সমস্যাই নয়, কারণ যাকে বাঁধা হয়েছে সেও তো ‘মুসলমান’। তাই সেদেশের হিন্দু সিনেমা অভিনেতারা পর্যন্ত নির্লজ্জের মতো আর্মির পক্ষে মাঠে নেমে পড়ল।

অরুন্ধতী রায় যখন ঘটনাটির প্রতিবাদ করল, তখন বলিউড অভিনেতা ‘পরেশ রাওয়াল’ টুইট করল, ফারুক দারের বদলে তাকেই যেন জিপে বেঁধে ঘোরানো হয়। (https://goo.gl/hqnzgN) এখান থেকে হিন্দু অনুগত অসাম্প্রদায়িক মুসলমানদের অনেক কিছুই শিক্ষা নেয়ার রয়েছে। খ্রিস্টানরা স্পেন দখল করার পর তাদের অনুগত যেসব মুসলমান নামধারী বেঈমান মুনাফিক ছিল, তাদেরকেই সর্বপ্রথম হত্যা করা হয়েছিল। ঠিক সেভাবেই বাংলাদেশ যদি হিন্দুস্তান হয়ে যায়, তাহলে সর্বপ্রথম এই ‘অসাম্প্রদায়িক মুসলমান’দের মা-বোনদেরকে ধরে নিয়েই হিন্দুরা রেপ করবে। কারণ পেটানোর ক্ষেত্রে তাদের মুসলমানের চামড়া হলেই চলবে, ধর্ষণের ক্ষেত্রে মুসলমান মেয়ে হলেই চলবে। পক্ষে না বিপক্ষে, একবার রামরাজত্ব কায়েম হয়ে গেলে সেটা কিন্তু হিন্দুরা দেখতে যাবে না।

Post a Comment

 
Top