বাংলাদেশটাকে হাসিনার কাছে বন্ধক দিয়েছিল কে জনাব সানাউল? ২০১৩ সালে এদেশের কোন সাধারণ মানুষ ভোট দিতে যায়নি, স্রেফ ভারতের চাপে অগণতান্ত্রিকভাবে আওয়ামী লীগ ক্ষমতা দখল করেছিল। হাসিনা তো পুতুল মাত্র, তার পেছন থেকে সূতা নাড়ছে হিন্দু আর ভারতীয়রা। আঘাত করলে সেখানেই করতে হবে, যেমনে নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ?

আসলে আপনারা মূল জায়গা থেকে মানুষের দৃষ্টি সরিয়ে নিতে চান, কারণ মূল জায়গায় আঘাত করলে আপনাদেরও অস্বস্তি। আপনারা হাসিনাকে পছন্দ করেন না, কিন্তু হাসিনার শক্তি জোগানো ভারতের বিরোধিতা করলে তেড়ে আসেন। আপনারা নরেন্দ্র মোদিকে পছন্দ করেন না, কিন্তু নরেন্দ্র মোদির গুরু রামকৃষ্ণ মিশন আর বিবেকানন্দকে আবার শ্রদ্ধা করেন। আপনার সাথে এর আগেও কথা হয়েছে, বিবেকানন্দের ইসলামবিরোধী কোটেশন দেখানো সত্ত্বেও আপনি কোনভাবেই বিবেকানন্দ-প্রীতি ছাড়তে চান নাই।

দুই নৌকায় পা দিয়ে অপরকে উপদেশ দিতে আসবেন না। আগে নিজেদের একটা আদর্শিক অবস্থান ঠিক করেন, তারপর এদেশের মুসলমানদের উপদেশ দিতে আসবেন।

আপনি দাবি করছেন উপসংহার ঠিক হয়নি? চ্যালেঞ্জ করে বলতে পারি, এই মুহূর্তেও যদি গাযওয়াতুল হিন্দ এর যুদ্ধ লেগে যায়, সেক্ষেত্রে ভারতীয় মুসলমানরা অবশ্যই হিন্দুদের পাশে থেকে মুসলমানদের বিরুদ্ধে অস্ত্রধারণ করবেই করবে। যদি ২৭ বছর ইমামতি করা নুরুর রহমান বরকতির গায়ে তারা হাত তুলতে পারে স্রেফ বিজেপি-আরএসএসের বিরুদ্ধে বলার কারণে, সেক্ষেত্রে বাংলাদেশ-পাকিস্তানের সাথে যুদ্ধ লাগলে ভারতীয় মুসলমানরা কি করবে তা বলাই বাহুল্য।

Post a Comment

 
Top